গঙ্গা সাগর মেলার সাংবাদিক সম্মেলন


ইন্দ্রজিৎ আইচঃ দেখতে দেখতে আবার গঙ্গা সাগর মেলা চলে এলো। ভারতবর্ষের খুব গুরুত্বপূর্ণ এই মেলা। প্রায় ৭০ থেকে ৮০ লক্ষ পূর্ণার্থী  প্রতিবছর এখানে এসে, স্নান করে, কপিলমুনির আশ্রমে পুজো দেয়। গত বছর থেকে কোভিড এর কারণে পূর্ণার্থীদের জন্য রাজ্য সরকার নানা নিয়ম চালু করেছে। গতকাল অলিপুরে রাজ্য সরকারের প্রশাসনিক ভবনে এক সাংবাদিক সম্মেলনে দক্ষিণ ২৪ পরগণার ডিএম পি উলগানাথন জানালেন গত বছর থেকে আমরাই স্নানের ব্যাবস্থা রেখেছি এ বছর নতুন ভাবে ড্রোনের মাধ্যমে। মাত্র ১০০ টাকা দিলে এই সুবিধা পাওয়া যাবে। তার জন্য সবাইকে হোয়াটস আপ অন লাইন বুকিং করতে হবে, যারা পারবেন তারা এই সুবিধা নিতে পারেন। হোয়াটস আপ নাম্বার হলো 7003961108
প্রশাসনের তরফে জেলার সভাধীপতি সামীমা শেখ জানালেন ৫ টি প্রধান রাস্তায় ৫০০ সিসি ক্যামেরা ,১০ টা ড্রোন ক্যামেরা থাকছে। এছাড়া কয়েক হাজার পুলিশ, Ngo , ডিজাস্টার ম্যানেজমেন্ট, সাগর বন্ধু, ভারতসেবাশ্রম সংঘ ও আরো নানা সংস্থা এখানে আসছে। পুরোপুরি সানিটাইজেসনের ব্যাবস্থা থাকছে। মন্ত্রী বক্রিম চন্দ্র হাজরা জানালেন কোভিডের জন্য আমরা বিশেষ চিকিৎসা ব্যাবস্থা করেছি। ৮ থেকে ১৭ তারিখ দুর্ঘটনা বীমার জন্য ৫ লক্ষ টাকা রাজ্য সরকার দেবে।
৩টি ওয়াটার এম্বুলেন্স, ভেসেল, স্পীড বোট, এম্বুলেন্স থাকছে। সবসময় মেলায় ৮ টি ভাষায় ঘোষণা করা হবে।
মেলা পরিষ্কার পরিচ্ছন্নতা, দূষণ মুক্ত পরিবেশ করার জন্য আমরা সব সময় প্রস্তুত। কচুবেরিয়া থেকে সাগর যাবার জন্য ২০০ বাস থাকছে। এছাড়া সুন্দরবন, ডায়মন্ডহারবার ও কলকাতা থেকে বিভিন্নভাবে বাস সার্ভিস চালু থাকছে। সব মিলিয়ে সরকার পুরোপুরি ভাবে প্রস্তুত এবারের সাগর মেলা ২০২২ সফল করার জন্য। এই সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন পাথরপ্রতিমা ব্লকের বিধায়ক সমীর জানা সহ সরকারের প্রশাসনিক কর্মকর্তারা।

About The Author


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights