“সোসাইটি ফর কমিউনিকেশন পারফেকসন অফ ডেমোক্রেটিক রাইটস ২০২১”


শ্যামল করঃ দক্ষিণ ২৪(পঃ) কেয়াতলায় নতুনরূপে এক মানব অধিকার রক্ষা সংগঠন-র আলোচনা সভার আয়োজন করা হয়। সম্প্রতি প্রবল শৈত্য প্রবাহের মধ্যে দিয়ে অপরাহ্নর এই সংগঠন ছিল পরিপূর্ণ। দক্ষিণ ২৪ পঃ সাংগঠনিক সভাপতি খালিদ ইকবাল মণ্ডল তাঁর যথাযখ ব্যবস্থাপনায় এই আলোচনা সভা এক অন্য মাত্রা লাভ করে। সংগঠনের নতুন নাম করণ করা হয়, “সোসাইটি ফর কমিউনিকেশন পারফেকসন অফ ডেমোক্রেটিক রাইটস ২০২২”।

সাধারণ আলোচনা সভায় গন্যমান্য ব্যক্তিবর্গের মধ্যে উপস্থিত ছিলেন, SCPDR-র সাধারণ সম্পাদক বিশ্বজিৎ দত্ত (গৌতম), খালিদ ইকবাল মণ্ডল ( বাপ্পা) সভাপতি দক্ষিণ ২৪ পঃ, দীপঙ্কর সরকার চেয়ারম্যান, মাসুদা খাতুন কার্যকরি সভাপতি, নুর আলম সহঃ সম্পাদক দক্ষিণ ২৪ পঃ, রোজিনা খাতুন আহ্বায়ক, গোপাল নস্কর প্রাক্তন গ্রাম পঞ্চায়েত প্রধান। এছাড়াও রাজ্য এগজিকিউটিভ সংগঠনের সদস্য সোনালী দত্ত এবং শিল্পা ঘোষ লিগাল কনভেনার, দেবাশিস দত্ত জেলা সম্পাদক উত্তর ২৪ পঃ, জাহির লস্কর সহ সভাপতি দঃ২৪পঃ, এছাড়াও বিভিন্ন সাংগঠনিক পদাধিকারীগণ। বিশেষ উপস্থিতির মধ্যে ছিলেন, লিগাল সেলের আইনজীবি রূপা মুখার্জী ও অংশুমান ঘোষ। বিভিন্ন সাংগঠনিক কার্যকলাপ ও মানুষের যে কোনও আইনী পরামর্শ ও বিপদে তাদের পাশে থাকার বিষয়ে আলোচনা সভায় পরামর্শ দেওয়া হয়।

বেলা ৩টেয় বিভিন্ন সম্মানীয় ব্যক্তিবর্গকে ব্যাজ ও উত্তরীয় দিয়ে সম্মাননা জানান সংগঠনিক কার্যকর্তাগণ। বারুই থানার ভারপ্রাপ্ত আধিকারিক দেব কুমার মহাশয়কে অভিনন্দন ও শুভেচ্ছার মাধ্যমে সম্মাননা জানান, বিশ্বজিৎ দত্ত, খালিদ ইকবাল মণ্ডল ( বাপ্পা ), দীপঙ্কর সরকার, শিল্পা ঘোষ, রোজিনা মণ্ডল, মাসুদা খাতুন প্রমুখ।

এদিনের আলোচনার মুখ্য বিষয় ছিল, SCPDR-র স্টিকার বাইক বা প্রাইভেট গাড়িতে কোনও রকম আইনী অনুমতি ছাড়া কেহ যেন ব্যবহার না করেন, আর কোনও দুর্নীতিতে যুক্ত ব্যক্তি এই সংগঠনে জায়গা পাবে না বলে বিশেষভাবে জানান সাংগঠনিক নেতৃবৃন্দ। কোনও সমস্যা হলে স্থানীয় সভাপতি SCPDR বা সাধারণ সম্পাদককে জানান। কোনও কাজ নিজে নিতে যাবেন না। অন্যায়ের বিরুদ্ধে সোচ্চার এই নতুন সংগঠন। দুর্নীতি ও অন্যায়ের বিরুদ্ধে সরব হবে।

About The Author


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights