খড়দহে স্বামী বিবেকানন্দের ১৬০ তম জন্ম তিতি উপলক্ষ্যে ও প্রয়াত কাজল সিনহা স্মরণে রক্তদান শিবির


শ্যামল করঃ প্রত্যেক বছরের মতো এবারও খড়দহ ইলেকট্রোষ্টীলের আই এন টি টি ইউ সি-র পক্ষ্য থেকে করোনা মহামারীর মধ্যে প্রবল রক্তদান শিবিরের আয়োজন করে। মূলতঃ স্বামী বিবেকানন্দের  জন্ম শতবার্ষিকী ও সকলের কাছের মানুষ প্রয়াত খড়দহের বিজয়ী বিধায়ক কাজল সিনহাকে স্মরণ করে ১২ জানুয়ারী দিনটিকে স্মরণে রেখেই এই শিবিরের আয়োজন।

খড়দহ বি.টি. রোড সংলগ্ন ইলেকট্রোষ্টীলের সকল কর্মীবঋন্দের সহযোগিতায় সরকারী কোভিড বিধি মেনে সকাল থেকে শুরু হয় স্বেচ্ছায় রক্তদান শিবির। প্রয়াত কাজল সিনহার প্রতিকৃতিতে মাল্যদান করেন, খড়দহ পৌর প্রশাসক শ্রীমতি নীলু সরকার, দমদম-বারাকপুরের INTTUC-র সভাপতি সোমনাথ সাহা, ইলেকট্রোষ্টীলের ইউনিয়ান সম্পাদক সুজয় মজুমদার, পৌরসভার প্রশাসনিক সদস্য শ্যামল দেব, সাংসদ অধ্যাপক সৌগত রায়, বিধায়ক পার্থ ভৌমিক (নৈহাটি), এ ছাড়াও বহু ব্যক্তিবর্গ।

পৌর প্রশাসক নীলু সরকার জানান, কোভিড বিধ মেনে ৫০ জনের স্বেচ্ছায় রক্তদানের অনুমতি দিয়েছে স্থানীয় পুলিশ প্রশাসক। স্যানিটাইজ ও মাস্ক বাধ্যতামূলক। প্রয়াত কাজল সিনহাকে স্মরণ করে আজকের এই রক্তদান শিবির। ইলেকট্রোষ্টীলের সকল সর্মীবৃন্দ যেভাবে সব কিছু মেনে এই রক্তদান শিবির করছেন তার জন্য ধন্যবাদ জানাই সকলকে। বক্তব্য রাখেন, পৌর প্রশাসনিক সদস্য শ্যামল দেব। খড়দহ ইলেকট্রোষ্টীলের ইউনিয়ন সম্পাদক সুজয় মজুমদার বলেন, আমাদের রাজনীতি জগতের অভিভাবক প্রয়াত কাজল সিনহাকে স্মরণ করে এই রক্তদান শিবিরের আয়োজন করেছি। প্রতি বছর আমরা এলাকার দুঃস্থ্য মানুষের সাহায্যার্থে এই শিবির করে চলেছি। এই সময়টা রক্তের খুব সঙ্কট দেখা দেয়। আজও বহু মানুষ এসেছেন স্বেচ্ছায় রক্দতান অনুষ্ঠানে। ৫০ জনের রক্ত নিতে পারছি। প্রশাসনিক দিক থেকে তার বিশি অনুমতি দেন নি। সমগ্র কর্মীবৃন্দ রয়েছেন এই অনুষ্ঠানে। আমাদের শ্রদ্ধেয় কাজলদার তৈরী এই ইউনিয়ন। তাঁর আদর্শকে পাথয় করে চলেছি আমরা। আমাদের মধ্যে আছেন ইউনিয়ন কন্ট্রাকটর সম্পাদক রাজু ঘোষ তাঁর সহযোগিতা আমাদের যথাযথভাবে সাহায্য করে।

এ ছাড়াও পৌর প্রশাসক নীলু সরকার সব সময় আমাদের যে ভাবে গাইড দেন তা স্বীকার করতেই হয়। দমদম বারাকপুরের  INTTUC-র সভাপতি সোমনাথ সাহার সর্বাঙ্গীন সহযোগিতা স্বীকার করতেই হয়। ডাঃ সাগর দত্ত মেডিক্যাল কলেজ অ্যান্ড হসপিটাল থেকে রক্ত সংগ্রহ করা হয় বলে জানান, সুজয় মজুমদার।

About The Author


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights