হাওড়া নারায়না হসপিটাল আনলো অত্যাধুনিক কিডনি ক্যান্সার চিকিৎসা ” ক্র্যায়ও এবলিকিসন “


ইন্দ্রজিৎ আইচঃ ভারতবর্ষে এই প্রথমবার হাওড়া নারায়না সুপার স্পেশালিটি হসপিটাল কিডনি ক্যান্সার এর নতুন অত্যাধুনিক চিকিৎসা পরিষেবা ” ক্র্যায়ও এবলিকেশন “। আজ ললিত গ্রেটিষ্টান হোটেলে এক সাংবাদিক সম্মেলনে ডাক্তার শুভ্র রায়চৌধুরী জানালেন এই ক্র্যায়ও কিডনি ক্যানসার এর আধুনিক চিকিৎসা। এর জন্য কিডনি বাদ দিতে হবেনা। নারায়না হসপিটাল এই ধরণের চিকিৎসায় ডাক্তারী বোর্ড বসিয়ে স্বাস্থ্য পরিষেবা দিচ্ছে। ষাটের দশকে কিডনিতে ক্যান্সার হলে কিডনি বাদ দিতে হতো।
তারপর হলো লেপরোস্কোপি। এখন আরো আধুনিক চিকিৎসা হলো ” ক্র্যায়ও “।
এই চিকিৎসা নিয়ে ডাক্তার চন্দ্রকান্ত জানালেন চার সেন্টিমিটার এর ছোট হলে এই চিকিৎসা পরিষেবা পাওয়া যাবে। যদিও এই চিকিৎসা খুব খরচ সাপেক্ষ। আমরা রোগীর শরীরের অবস্থা ও আর্থিক সঙ্গতির কথা ভেবে এই চিকিৎসা করি। নারায়না হসপিটাল ক্যান্সার এর চিকিৎসায় কেমো থেরাপি, রোবটিক সার্জারি সহ সবধরণের আধুনিক চিকিৎসা পরিষেবা দিয়ে আসছে। এই হসপিটাল চায় কিডনি ক্যান্সার এর ক্ষেত্রে রোগীকে সুস্থ করার জন্য ক্যান্সার এর ডাক্তাররা সংমিলিত ভাবে কাজ করার।
ডাক্তার সত্যদিপ মুখার্জী জানালেন ধূমপান হার্ট ও কিডনির ক্ষেত্রে খুব ক্ষতিকারক। নিজের শরীর কে সুস্থ রাখতে ডাক্তারি নিয়ম ও কোভিড এর সময় স্বাস্থ্যবিধি সকলকে মেনে চলা উচিত। তবে নারায়না হসপিটাল কিডনি ক্যান্সার এর ক্ষেত্রে ” ক্র্যায়ও এবলিকেশন ” আধুনিক চিকিৎসায় এক নতুন দিগন্ত সৃষ্টি করবে বলে আমার বিশ্বাস। আজ সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন ডাক্তার তরুণ জিন্দাল, ডাক্তার বিবেক আগারওয়াল ও নারায়না হসপিটাল এর পক্ষে প্রতীক জৈন।

About The Author


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights