paএপাa


দূর্গাপুর ভীমরতির আমন্ত্রণে নিউ আলিপুর অঞ্চলে হর্ষভাষ প্রযোজিত নাটক সফল ভাবে paএপাa হয়ে গেল ১৩/৩/২০২২এ।

“সুভাষগ্রাম আবির্ভাব থিয়েটার” এর প্রথম বর্ষপূর্তি উপলক্ষে এক অন্তরঙ্গ নাট্য সন্ধ্যার আয়োজন করা হয়েছে আগামী 13 ই মার্চ 2022 / রবিবার / সুভাষগ্রাম পোস্ট অফিসের দোতালায় আমাদের নিজ মহড়া কক্ষে / দুপুর 2:00 ঘটিকায়. আমাদের প্রথম বর্ষপূর্তি উপলক্ষে অন্তরঙ্গ নাট্য সন্ধ্যায় সকলেরে করি আমন্ত্রণ.প্রথম বর্ষপূর্তি উপলক্ষে অন্তরঙ্গ নাট্য সন্ধ্যায় থাকছে আমাদের দুটি নতুন প্রযোজনা কালবৈশাখী এবং ডাইন তার সাথে থাকছে হাওড়া হর্সভাস দলের নাটক পায়ে পা, আমরা আপনাদেরকে সাদর আমন্ত্রণ জানাই.।
জানাই আমাদের সাথে অংশগ্রহণ করার জন্য
এক নতুন থিয়েটারের খোঁজে………..
আমাদের লক্ষ্য থিয়েটারকে মানুষের কাছে পৌঁছে দেওয়া, প্রতিনিয়তঃ থিয়েটার নিয়ে চর্চা করা , বিভিন্ন ধরনের নাটকের মাধ্যমে এক নতুন ধরনের থিয়েটার এর জন্ম দেওয়া এবং আবির্ভাব ঘটানো আমাদের লক্ষ্য, আমাদের উদ্দেশ্য, আমাদের শপথ।

সুভাষগ্রাম আবির্ভাব এই দলটি হঠাই আমাদের কাছ থেকে সরাসারি ৫০০/- টাকা সাহায্য চায়। আমরা রাজি না হওয়ায় তারা আমন্ত্রণ করেও সেটা বাতিল করেছে – এই হল নাট্য কর্মী…..

সুমিত চৌধুরীঃ  আমি চাই যে ব্যাচেলর লোকটা ৪২ বছর বয়সে একটা নতুন প্রেমে পড়েছে তাকে নিয়ে কেউ মজা না করুক।

যে ডিভোর্সী মহিলা ৫০ বছর বয়সে নতুন করে সংসার বুনতে চেয়ে সংবাদপত্রে বিজ্ঞাপন দিয়েছে তাকে কেউ টিটকারি না দিক।

যে মেয়েটা নিজের পায়ে দাঁড়িয়ে তারপরেই বিয়ে করবে ভেবে ৩৪ পার করে ফেলেছে তাকে তারই বাড়ির লোক রোজ ‘বিয়েটা আর কবে করবি? সারাজীবন কী বাপের বাড়িতেই পড়ে থাকবি ?’ না বলুক।

যে ৪৫ ছুঁইছুঁই মহিলা নিজের ১৮ বছর বয়সী মেয়ের সাথে পাহাড়ে ঘুরতে গিয়ে ম্যাচিং জিন্স টপ পরে বেরিয়েছে , তাকে উদ্দেশ্য করে কেউ ‘বুড়ির রস কম নয়’ না বলুক।

যে ছেলেটা ৩২ বছর বয়সেও চাকরি না করে বাড়িতে বসে ছবি আঁকে বা কবিতা লেখে বা গান করে সময় কাটায় তাকে কেউ বেকার না বলুক।

চুলের কালো সফেদ হয়ে যাওয়ায় বছর ৩৭ এর তপন বাবুকে পাড়ার চায়ের মোড়ে কেউ ‘এই বুড়ো’ ‘এ দাদু..’ না বলুক। চুল সাদা হয়েছে তো কী ! মন তো সবুজও হতে পারে। তাই না ?

আমি চাই ৫৮ বছর পার করার পরেও যে লোকটা নতুন নতুন স্বপ্ন দেখে রোজ, এভারেস্ট বেস ক্যাম্প সামিট যার পরের ট্রেক টার্গেট, তাকে কেউ ‘বুড়ো হয়ে মরতে চললো, এখনো খুড়োর শখ কম নয়..’ না বলুক।

৪২ এও যে দম্পতি কোনো বাচ্চার জন্ম দেয়নি তাদেরকে কেউ বাঁজা না বলুক।

জীবনের নির্দিষ্ট কিছু বয়স পেরিয়ে গেলে স্বপ্ন দেখতে ভুলে যায় না মানুষ। নতুন কিছু করার ইচ্ছে ৯৮ এর থুরথুরে ঠাকুমার মধ্যেও থাকুক। তাঁর হাতেও উল কাঁটা দিলে যেন লাল নীল সোয়েটারের মেলা বসে আগামী শীতে। চলুন না, আজ থেকে আমরা বয়স নিয়ে মানুষকে লজ্জিত করা বন্ধ করি…

মানুষের বয়স বারে… শরীর বুড়ো হয় … মন তো বুড়ো হয় না। তাই আমাদের প্রতিটি মানুষের ইচ্ছে..শখ গুলোকে সম্মান করা উচিৎ… তাদের নিয়ে কটু কথা না বলে….

 

 

About The Author


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights