জৈন ইন্টারন্যাশনাল ট্রেড অর্গানাইজেশন (জেআইটিও) আয়োজন করলো জেআইটিও ন্যাশনাল – ‘জিটোলিম্পিকস’


ইন্দ্রজিৎ আইচঃ জৈন ইন্টারন্যাশনাল ট্রেড অর্গানাইজেশন (জেআইটিও) জৈন ব্যবসায়ী, শিল্পপতি এবং পেশাদারদের এক বিশ্বব্যাপী সংগঠন। জেআইটিও ইয়ুথ, জেআইটিও ইস্ট জোন এবং জেআইটিও কলকাতা ২২ থেকে ২৪শে এপ্রিল পর্যন্ত কলকাতার নিউটাউন স্কুল প্রাঙ্গণে ‘জেআইটিও ন্যাশনাল জিটোলিম্পিকস’ নামের একটা ক্রীড়া প্রতিযোগিতা আয়োজন করছে। শুক্রবার এটির উদ্বোধন করেন অর্জুন পুরস্কারপ্রাপ্ত বাস্কেটবল খেলোয়াড় ভি. রবিকান্ত রেড্ডি, ইন্টারন্যাশনাল গেমস ফেডারেশন অফ দ্য ইউনাইটেড ওয়ার্ল্ডের সভাপতি এবং কমনওয়েলথ ক্রসবো শুটিংয়ে স্বর্ণপদক বিজয়ী অংশ অনিল কৌশিক, জাতীয় বিলিয়ার্ডস ও স্নুকার চ্যাম্পিয়নশিপে স্বর্ণপদক জয়ী মনীশ জৈন, জেআইটিও-র যুব শীর্ষ সচিব অঙ্কিত বরমেচা, জেআইটিও ইয়ুথ-এর চেয়ারম্যান ঋষভ নাহাটা এবং জেআইটিও ইয়ুথের সেক্রেটারি শ্রেয়াংশ জৈন।

দেশের বেশিরভাগ জেআইটিও চ্যাপ্টার ‘জেআইটিও ন্যাশনাল জিটোলিম্পিকস’-এ অংশগ্রহণ করেছে, যেখানে দেশ জুড়ে মোট দশটি চ্যাপ্টারের দল এবং ১৫০-এরও বেশি প্রতিযোগী রয়েছেন। ব্যাডমিন্টন, শ্যুটিং, স্কোয়াশ, বাস্কেটবল ফুটবল প্রভৃতি খেলার প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে তিন দিনব্যাপী এই টুর্নামেন্টে। টুর্নামেন্টের জন্য বেছে নেওয়া জায়গাটির আয়তন প্রায় দুই কিলোমিটার এবং আয়োজকদের মতে পুরো টুর্নামেন্টটিতে আন্তর্জাতিক মানের সুযোগ-সুবিধায় প্রদান করা হবে।

জেআইটিও কলকাতার জেবিএন-এর সহ-আহ্বায়ক ঋষভ নাহাটা এদিন বলেন, “আমরা সবসময় খেলাধুলাকে প্রাধান্য দিয়ে এসেছি যা একজন ব্যক্তির চরিত্র গঠন করে। অতিমারির জন্য দু’বছর বাড়িতে বন্দি থাকার পর এই টুর্নামেন্টটি আমাদের সকলের জন্য একটি নতুন সূচনার মতোই মনে হবে বলে আমার বিশ্বাস। টুর্নামেন্টের প্রথমদিনে উদ্বোধন উপলক্ষে অলিম্পিকের অনুকরণে ‘টর্চ রিলে’ দৌড়ও আয়োজন করা হয়েছে।”

About The Author


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights