রাজ্যপাল জগদীপ ধনকরের উপস্থিতিতে শেষ হলো জৈন ইন্টারন্যাশনাল ট্রেড অর্গানাইজেশনের তিনদিন ব্যাপী জাতীয় কনক্লেভ


ইন্দ্রজিৎ আইচঃ জৈন ব্যবসায়ী, শিল্পপতি এবং পেশাদারদের এক বিশ্বব্যাপী সংগঠন জৈন ইন্টারন্যাশনাল ট্রেড অর্গানাইজেশন (জেআইটিও) এবছরের তিনদিন ব্যাপী জাতীয় কনক্লেভের শেষ দিনে উপস্থিত ছিলেন রাজ্যপাল জগদীপ ধনকর। এই সম্মেলনে আয়োজন করা হয়েছিল বেঙ্গল গ্লোবাল ট্রেড এক্সপো ২০২২, জিটোলিম্পিকস এবং জেআইটিও কনফারেন্স। পশ্চিমবঙ্গের মাননীয় রাজ্যপাল ছাড়াও সম্মানিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পদ্মশ্রী আচার্য চন্দনাজি। পদ্মশ্রী আচার্য চন্দনাজিকে পশ্চিমবঙ্গ সরকারের তরফে রাজ্যের বিশিষ্ট অতিথি হিসাবেও ঘোষণা করা হয়েছে। এছাড়াও অন্যান্য গণ্যমান্য ব্যক্তিদের মধ্যে উপস্থিত ছিলেন জেআইটিও এপেক্স-র চেয়ারম্যান গণপতরাজ চৌধুরী, জেআইটিও এপেক্সের সভাপতি সুরেশ মেহরা এবং জেআইটিও এপেক্সের সেক্রেটারি-জেনারেল হিতেশ দোশি প্রমুখ।

উদ্যোক্তারা কলকাতা ও বৃহত্তর কলকাতা এবং পূর্বাঞ্চলে বসবাসকারী সমগ্র জৈন সম্প্রদায়কে একত্রিত করার লক্ষ্য নিয়ে তাঁদের সর্বোপরি উন্নয়নের জন্য জৈন সম্প্রদায়ের সার্বিক কল্যাণ করাকে নিজেদের দায়িত্ব বলে মনে করেন। জেআইটিও-এর চেয়ারম্যান রাজেশ ভুতোড়িয়া এব্যাপারে বলেন, “আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি জেআইটিও একটি সংগঠন হিসাবে আজকে এই পর্যায়ে পৌঁছতে সক্ষম হয়েছে কেননা আমরা জৈন ধর্মাবলম্বীরা সারা বিশ্বে ছড়িয়ে থেকেও ঐক্যবদ্ধ থাকতে পারি। ”

আরডিবি গ্রুপের পরিচালক শীতল দুগ্গর বলেন, “আমাদের জেআইটিও কনক্লেভ-৩৬০-এর থিম ঐক্যবদ্ধতাকে তুলে ধরে যা আমাদের সম্প্রদায়কে শক্তিশালী বানাতে সাহায্য করে এসেছে। জেআইটিও আজ এক গুরুত্বপূর্ণ সামাজিক ভূমিকা পালন করে আসছে বহুদিন ধরে।” জেআইটিও-র কলকাতা চ্যাপ্টারের সেক্রেটারি ভাবেন কামদার জানিয়েছেন, “এই তিন দিনের কর্মসূচির মাধ্যমে আমরা আমাদের মূল মন্ত্র – সেবা, জ্ঞান এবং অর্থনৈতিক ক্ষমতায়ন-এর ব্যাপারে মনোযোগ দিয়ে এই শিক্ষাগুলির বাস্তবে প্রয়োগ করতে চাই আরও ভালোভাবে।”

এর আগে জেআইটিও ইয়ুথ, জেআইটিও ইস্ট জোন এবং জেআইটিও কলকাতা ২২ থেকে ২৪শে এপ্রিল পর্যন্ত কলকাতার নিউটাউন স্কুল প্রাঙ্গণে ‘জেআইটিও ন্যাশনাল জিটোলিম্পিকস’ নামের একটা ক্রীড়া প্রতিযোগিতা আয়োজন করেছিল। গত শুক্রবার এটির উদ্বোধন করেছিলেন অর্জুন পুরস্কারপ্রাপ্ত বাস্কেটবল খেলোয়াড় ভি. রবিকান্ত রেড্ডি, ইন্টারন্যাশনাল গেমস ফেডারেশন অফ দ্য ইউনাইটেড ওয়ার্ল্ডের সভাপতি এবং কমনওয়েলথ ক্রসবো শুটিংয়ে স্বর্ণপদক বিজয়ী অংশ অনিল কৌশিক, জাতীয় বিলিয়ার্ডস ও স্নুকার চ্যাম্পিয়নশিপে স্বর্ণপদক জয়ী মনীশ জৈন, জেআইটিও-র যুব শীর্ষ সচিব অঙ্কিত বরমেচা, জেআইটিও ইয়ুথ-এর চেয়ারম্যান ঋষভ নাহাটা এবং জেআইটিও ইয়ুথের সেক্রেটারি শ্রেয়াংশ জৈন।

About The Author


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights