অনুষ্ঠিত হতে চলেছে গোবরডাঙ্গা রবীন্দ্র নাট্য সংস্থার উদ্যোগে আগামী 9ই মে অনুষ্ঠিত হতে চলেছে রবীন্দ্র জন্মদিবস পালন অনুষ্ঠান


ইন্দ্রজিৎ আইচঃ 1995 সালে 9 ই মে গোবরডাঙ্গা রবীন্দ্র নাট্য সংস্থার পথ চলা শুরু হয়ে ছিলো। আজ 2022 সালে 27 বছরে পা দিতে চলেছে। সেই উপলক্ষে কবি গুরু রবীন্দ্রনাথ ঠাকুরকে স্বরণ করে আগামী 9 ই মে বাংলার 25 শে বৈশাখ রবীন্দ্র নাট্য সংস্থা উদযাপন করবে রবীন্দ্র জয়ন্তী ও তাদের একদিনের নানা বর্ণময় অনুষ্ঠান। গোবরডাঙ্গায় তাদের নিজস্ব প্রেক্ষাগৃহে এক সাংবাদিক সম্মেলনে রবীন্দ্র নাট্য সংস্থার প্রধান ও পরিচালক বিশ্বনাথ ভট্টাচার্য জানালেন আর্থিক অনটনের মধ্যেই আমরা একদিনের এই উৎসব করছি রবীন্দ্রনাথকে স্বরণ করে। থাকবে নাচ, গান, আবৃত্তি, মাইম এবং নাটক। এই একদিনের উৎসবে 500 জন ছাত্র ছাত্রী অঙ্কন প্রতিযোগীতায় অংশ নেবে। থাকবে হস্ত শিল্পের মেলা, ইচ্ছা পূরণের হাট, প্রকাশিত হবে এই নাট্য দলের 25 বছরের স্বরাক গ্রন্থ, বিশ্বনাথ ভট্টাচার্য র নাটকের বই এবং পবিত্রকুমার মুখোপাধ্যায় এর গোবরডাঙ্গার নাটক ও যাত্রার ক্রমধারা এই বইগুলি। বিশ্বনাথবাবু আরো জানালেন আগামী দিনে তাদের নিজস্ব জমিতে 100 থেকে 120 জন দর্শক আসনের একটি প্রেক্ষাগৃহ ও একটি অতিথিশালা নির্মাণ করবেন।
এই মুহূর্তে তাদের নাট্য দলের ছাত্র ছাত্রী সংখ্যা 45 জন। এই একদিনের উৎসবে মঞ্চস্থ হবে আপনও মনের মাধুরী মিশায়ে, কবিতাঞ্জলি, আঁকাআঁকি র নৃত্য নিবেদন, কথায় গানে কবিপ্রণাম, নৃত্যের তালে তালে, নানা রঙে রবি ও বেঁচে থাকার লড়াই।
মঞ্চস্থ হবে রবীন্দ্র নাট্য সংস্থা র পরিবেশনায় “হে নূতন…”। অনুষ্ঠানটি হবে গোবরডাঙ্গা গর পাড়া বিধান শিশু হাটের মাঠে। অনুষ্ঠানটি শুরু হবে বিকেল 5 টায়। চলবে রাত 8 টা পর্যন্ত। বহু বিশিষ্ট ব্যাক্তিবর্গ এই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন এই সংস্থার পক্ষে প্রদীপ ভট্টাচার্য।

About The Author


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights