পুরীর ইন্ডিয়ান বিউটি কাউন্সিলের আমারা মিস্ ইন্ডিয়ার শ্রেষ্ঠ র‍্যাম্পওয়াক মুকুট জিতলেন বঙ্গতনয়া হৃষিতা সরকার…..।


ইন্দ্রজিৎ আইচঃ সম্প্রতি ওড়িশার পুরীতে ইন্ডিয়ান বিউটি কাউন্সিলের উদ্যোগে অনুষ্ঠিত হলো আমরা মিস্ ইন্ডিয়া ২০২২ । বেশ কয়েকটি পর্বে প্রতিযোগিতার শেষে বিভিন্ন রাজ্য থেকে আগত প্রতিযোগীদের মধ্যে ১৫ জনকে বেছে নেওয়া হয়। দুদিনব্যাপী অন্তিম পর্বে গ্রুপ ডিসকাশন, ট্যালেন্ট রাউন্ড, জুরিদের সঙ্গে সরাসরি প্রশ্নোত্তর পর্ব, ব্যক্তিত্ব, বুদ্ধিমত্তা, রসবোধ ইত্যাদির বিচারে প্রতিযোগীদের বিজয়ী ঘোষণা করা হয়। পুরস্কার হিসেবে দেওয়া হয় আর্থিক পুরস্কার, স্মারক, মুকুট ও আকর্ষণীয় উপহার।
জুরিদের মধ্যে ছিলেন আমেরিকার ক্রিস্টি জুডি, বৃটেনের মঞ্জু ভোরা, ভারতের শীলা পট্টনায়ক ও সারথি মিশ্র। বঙ্গ তনয়া হৃষিতা সরকার সেরা র‍্যাম্পওয়াক বিজেতা হিসেবে ঘোষিত হন। ব্যক্তি জীবনে হৃষিতা ভুবনেশ্বরের কলিঙ্গ ইনস্টিটিউট অফ ইন্ডাস্ট্রিয়াল টেকনোলজি থেকে কম্পিউটার সায়েন্সে বি টেক করেছেন। ডাটা সাইন্স ও প্রোগ্রামিং এ স্নাতক হয়েছেন ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি মাদ্রাজ থেকে। হৃষিতা সরকার আন্তর্জাতিক গবেষণার জন্য ব্রিটিশ কলম্বিয়া ও কানাডায় যাচ্ছেন গ্রীষ্মকালীন অবসরে ভারতের প্রতিনিধি হিসেবে। কানাডার অলাভজনক গবেষণা সংস্থার এই অনুষ্ঠানে বিশ্বের কিছু নির্বাচিত জনেদেরই আমন্ত্রণ জানানো হয়। ভারত সরকারের ব্যয়ে প্রতিনিধিরা সেখানে যান।
হৃষিতা সাংবাদিকদের বলেন, আমি ধারাবাহিক একঘেয়েমি ভাঙতে চাই। যাঁরা মনে করেন, কম উচ্চতার মেয়ে হিসেবে আমার পক্ষে কোনো প্রতিযোগিতায় অর্থাৎ সামাজিক উচ্চতায় পৌঁছানো সম্ভব নয়, আমি সেই কাজটাই করে দেখিয়ে দিতে চাই। আমি প্রমাণ করবো, মেয়েদের কাছে কোনো কাজই অসাধ্য নয়। আমার স্থির ধারণা, উচ্চতার শিখরে পৌঁছতে দৈহিক উচ্চতা কোনো প্রতিকূলতা নয়। মেয়েদের আত্মিক সৌন্দর্য্য আর সঠিক শিক্ষাই সৌন্দর্যের সেরা মাপকাঠি।

About The Author


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights