তথাগতর সপ্তম ফটোগ্রাফি প্রদর্শনীর উদ্বোধনে উপস্থিত যীশু, ঋতুপর্ণারা


ইন্দ্রজিৎ আইচঃ সেলিব্রিটি ফটোগ্রাফার তথাগত ঘোষের সপ্তম ফটোগ্রাফি এক্সিবিশন ‘সই’-এর উদ্বোধন হয়ে গেল। আগামী ১৮-২২ মে চলবে এই প্রদর্শনী। প্রদর্শনীতে এই বছর অন্তঃপুর বাসিনী দুই নারীর গল্প তুলে ধরেছেন তথাগত। প্রদর্শনীর নাম ‘সই’। চরিত্র দুটিকে জানতে গেলে ফিরে যেতে হবে কিছুকাল আগে, যেখানে অন্দরমহলই নারীজীবনের সারসত্য মনে করা হত। অন্তঃপুরের দুই নাগরিকের জীবনের বয়ন একে অপরকে কেন্দ্র করে। তাদের পৃথিবী গড়ে উঠেছে একে অপরকে ঘিরে। তারা একে অপরের বন্ধু, ‘সই’। দুই সইয়ের জীবনের সূক্ষ মুহূর্ত ফুটে উঠেছে এই প্রদর্শনীতে।

ফটোগ্রাফি এক্সিবিশনটি উদ্বোধনে উপস্থিত ছিলেন যীশু সেনগুপ্ত, ঋতুপর্ণা সেনগুপ্ত, অরিন্দম শীল, গৌরব চক্রবর্তী, রিধিমা ঘোষ, অনুপম রায়, মন্ত্রী অরূপ বিশ্বাস প্রমুখরা। প্রদর্শনীতে ‘সই’ হিসেবে দেখা গিয়েছে অভিনেত্রী অনুষা বিশ্বনাথন এবং মডেল সৌমশ্রী ব্যানার্জিকে।

প্রদর্শনীর বিষয়ে কথা বলতে গিয়ে তথাগত জানালেন, ” এটি আমার সপ্তম প্রদর্শনী। এই স্থিরচিত্র প্রদর্শনীতে বেশ কয়েকটি ফ্রেমের মধ্যে দিয়ে দুজন নারীর জীবনের গল্প তুলে ধরতে চেয়েছি। দু’জন একে অপরের বন্ধু। তাদের দুনিয়া একে অপরকে কেন্দ্র করে। কিন্তু হঠাৎই তাদের জীবনের কিছু ঘটনায় বদলে যায় তাদের জীবন প্রবাহ। তবে সে পরিবর্তন ঠিক কিরকম আর কিভাবে তা হয়েছে সেটাই এই স্থিরচিত্র প্রদর্শনীতে তুলে ধরা হয়েছে। আশা করি এই উপস্থাপনা দর্শকদের ভালো লাগবে। অনুষা এবং সৌমাশ্রীর কাজ আমার ভীষণই ভালো লেগেছে। তবে একটা কথা বলতেই হয় যে অঞ্জলি জুয়েলার্স এবং রঙ্গোলির সহায়তা ছাড়া এই স্থিরচিত্র প্রদর্শনী আমি কখনই সম্পূর্ণ করে উঠতে পারতাম না। এক্সিবিশনে পোশাকের দায়িত্বে রয়েছে নিখিল জৈনের কোম্পানি রঙ্গোলি এবং অলংকারের দায়িত্বে রয়েছে অঞ্জলি জুয়েলার্স। “

About The Author


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights