আগামী ২৭ শে মে শুক্রবার মুক্তি পাচ্ছে হিন্দি ছবি “লাভ ইন ইউক্রেন”


ইন্দ্রজিৎ আইচঃ ইউক্রেন নামটা শুনলেই শুধু যুদ্ধের কথা মনে আসছে। প্রায় আড়াই মাস ধরে রাশিয়া ইউক্রেনের যুদ্ধ এখন খবরের শিরোনামে। তার মধ্যে রাজনৈতিক আবর্তে ধ্বংসপ্রাপ্ত ইউক্রেন নগরীর সৌন্দর্য দেখতে এবং প্রবাসী এক ভারতীয় ছাত্রের নিষ্পাপ প্রেমের উপাখ্যান এর কাহিনী নিয়ে মুক্তি পাচ্ছে কমল এন্টারটেইনমেন্ট প্রাইভেট লিমিটেড ও নিওলি ফিল্মস প্রযোজিত “লাভ ইন ইউক্রেন” হিন্দি ছবি।
ইউক্রেন বিশ্বের দ্বিতীয় বৃহত্তম ইউরোপিয়ান দেশ। এইদেশের প্রাকৃতিক সৌন্দর্য যেমন মনোমুগ্ধকর , তেমনই মনোমুগ্ধকর এখানকার মানুষের অতিথিপরায়ণতার সীমাহীন সৌন্দর্যতা। একটি নিটোল প্রেমের ছবি তৈরির পরিবেশ এই দেশের আনাচে কানাচে। লাভ ইন ইউক্রেন ছবিতে এক ভারতীয় প্রবাসী ছাত্রের চরিত্রে অভিনয় করছেন লম্বা সুদর্শন অভিনেতা বিপিন কৌশিক। তাঁর বিপরীতে নায়িকা এক ইউক্রেন কন্যা লিজাবেতা। ছবির শিল্পী ও কলাশলীদের নিয়ে এই ছবির শুটিং হয় ২০২১ সালে। সেসময় কেউ ভাবতে পারেননি, একবছরের মধ্যে প্রকৃতির উজাড় করা দানে তৈরি ইউক্রেনের সৌন্দর্য রাজনীতির যাঁতাকলে রাশিয়ার সঙ্গে যুদ্ধে সব শেষ হয়ে যাবে। যেসব ইউক্রেনের গ্রাম্য লোকেশনে ছবির শুটিং হয়েছে আজ তা শ্মশানপুরী।

এই ছবির স্থানীয় কলাকুশলীরা শারীরিক ভাবে নিরাপদে থাকলেও যুদ্ধের ভয়াবহতায় আতঙ্কে আতঙ্কিত। ওখানকার অভিনেতা অভিনেত্রী রা লাভ ইন ইউক্রেন ছবির শুটিংয়ের সময় একবারও ভাবেন নি, এটাই তাঁদের শেষ কাজ। ছবির শুটিং চলাকালীন এখনকার স্থানীয় শিল্পী ও কলাকুশলীরা ভারতের শিল্পী ও কলাকুশলীদের সঙ্গে আত্মিক সম্পর্কের বন্ধন গড়ে তোলেন। লাভ ইন ইউক্রেন ছবি যেন সে দেশের মানুষের কাছে উপহার। ছবিটি ভারতে মুক্তি পেতে চলেছে আগামী ২৭ মে,২০২২, শুক্রবার এই ছবির মধ্য দিয়ে বিপিন কৌশিকের আত্মপ্রকাশ নিঃসন্দেহে সাফল্যের ইঙ্গিত দিচ্ছে। এই ছবির মূল বিষয় প্রেম। আর এই প্রেমের আবেদন বিশ্বজনীন। তাই সমগ্র ইউক্রেনবাসীর সঙ্গে ভারতের পক্ষ থেকে এই ছবির শিল্পী ও কলাকুশলীরাও মনে করেন একদিন প্রেমের জয় হবে। নৃশংসতা পরাস্ত হবে ভালোবাসার কাছে। লেখক ,পরিচালক নীতিন কুমার গুপ্তা সহযোগী বিশাল ওম প্রকাশ, প্রযোজনা কামাল এন্টারটেইনমেন্ট প্রা; লি:।
সম্পাদনা ও সংগীত নীতিন কুমার গুপ্তা। ছবির মূল অভিনেতা সুদর্শন নায়ক বিপিন কৌশিক ঢাকুরিয়ার এক হোটেলে সাংবাদিক সম্মেলনে জানালেন আমরা ইউক্রেনে গিয়ে দু মাস এর বেশি থেকে এই ছবির শুটিং করেছি গত বছর। এত সুন্দর মনোরম পরিবেশে এই প্রথম ভারতীয় কোনো হিন্দি ছবি ওখানে শুটিং হলো। খুব আনন্দের সাথে আমরা কাজ করেছি। আমরা সবাই খুব আশাবাদী যে এই হিন্দি ছবিটা সকলের মনোরঞ্জন করবে ও আমরা বিশ্বাস করি আবার একদিন ইউক্রেন মাথা তুলে দাঁড়াবে নিজের স্বমহিমায়।

About The Author


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights