“রক্তদান উৎসব”


ডাক্তার পাঁচু গোপাল বিশ্বাস:- সম্প্রতি কল্যাণী বুদ্ধ পার্কে রানাঘাট জেলার পুলিশ সুপার অফিসে মুর্শিদাবাদ রেঞ্জের আই পি এস ডেপুটি ইন্সপেক্টর জেনারেল রশিদ মুনি খান প্রদীপ প্রজ্বলন করে, পশ্চিমবঙ্গ পুলিশ ওয়েলফেয়ার কমিটির রানাঘাট শাখার স্বেচ্ছা রক্তদান উৎসবের শুভ সূচনা করেন। রাজ্য পুলিশ ওয়েলফেয়ার বোর্ডের সর্বোচ্চ নেতৃত্ব বৃজিতেশ্বর রাউত মহাশয় বলেন, গরমের সময় রাজ্যের ব্লাডব্যাংকে রক্তসংকট বা রক্তের অভাব দেখা দেয়, ফলে চিকিৎসায় অসুবিধা হয়। পশ্চিমবঙ্গ পুলিশ ওয়েলফেয়ার কমিটির রানাঘাট শাখা চেষ্টা করছে, রক্তের অভাবে যাতে চিকিৎসা বন্ধ না হয়। আমাদের এই মহান কাজে সাহায্যের হাত বাড়িয়েছে অ্যান্টি করাপশন ট্রাস্ট অফ ইন্ডিয়া। আমাদের এবং অ্যান্টি করাপশন ট্রাস্ট অফ ইন্ডিয়ার উদ্যেশ্য সাধারণ মানুষের পাশে থেকে সাহায্য করা। সাধারণ মানুষের ট্যাক্সের টাকায় আমাদের বেতন, ভাতা, ও অন্যান্য সকল প্রকার সুযোগ সুবিধা পেয়ে থাকি। আমাদেরও দায়বদ্ধতা আছে সাধারণ মানুষের পাশে থাকার।

অ্যান্টি করাপশন ট্রাস্ট অফ ইন্ডিয়ার চিপ কাজল বিশ্বাস বলেন নেশায় আসক্ত হয়ে একদল রক্ত নষ্ট করছে, আরেক দল রক্তদান উৎসবের মত মহৎ কাজ করে সাধারণ মানুষের জন্য লড়াই করে উপকার করছে। আগামীদিনে সাংবাদিক বন্ধুদের সঙ্গে একযোগে মানবিক প্রয়াসের মাধ্যমে চেষ্টা করব, যাতে আর রক্ত নষ্ট না হয়। আমাদের স্লোগান তোমার রক্তে বাঁচবে অন্নের প্রাণ, রক্তদান মহৎ দান। প্রচন্ড গরমেও ৯০ জন রক্তদাতা স্বেচ্ছায় রক্তদান করেন। রক্ত সংগ্ৰহ করে রাজ্য ব্লাডব্যাংক, স্বাথ্যভবন।
মহৎ এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, রানাঘাট ডিস্ট্রিক্ট সুপারেন্টেন্ট অফ পুলিশ আই পি এস অভিজিত ব্যানার্জী, রানাঘাট পুলিশ ডিস্ট্রিক্ট ওয়েলফেয়ার কমিটির কনভেনার গৌতম মুখার্জী, আই সি অনির্বান বসু সহ বহু প্রশাসনিক নেতৃত্ব, এবং টিম অ্যান্টি করাপশন ট্রাস্ট অফ ইন্ডিয়ার সদস্য ও সদস্যাসহ বহু বিশিষ্ট ব্যাক্তি।

About The Author


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights