দুয়ারের সরকারের কাজের তদারকি করতে মালদায় এলেন রাজ্যের খাদ্য সচিব পারভেজ সিদ্দিকী


মালদাঃ ২৫ মে দুয়ারের সরকারের কাজের তদারকি করতে মালদায় এলেন রাজ্যের খাদ্য সচিব পারভেজ সিদ্দিকী। বুধবার কালিয়াচক থানার গয়েশবাড়ি গ্রাম পঞ্চায়েত এলাকায় দুয়ারে সরকার প্রকল্পের কাজ চলাকালীন সাধারণ মানুষের কাছে রেশনে সরকারি খাদ্য সামগ্রী না মেলার অভিযোগ শুনে অসন্তোষ প্রকাশ করেন খাদ্য সচিব পারভেজ সিদ্দিকী । এরপরই সেই অভিযোগের পরিপ্রেক্ষিতে গয়েশবাড়ি এলাকার বেশ কিছু রেশন ডিলারের বাড়িতে অভিযান চালায় রাজ্য ও জেলা প্রশাসনের কর্তারা। রেশন কার্ড এবং আধার কার্ড থাকা সত্ত্বেও কেন গ্রাহকেরা রেশন পাচ্ছেন না , সে ব্যাপারেও সংশ্লিষ্ট এলাকার বেশ কয়েকজন ডিলারকে কাছে কৈফিয়ত তলব করেন খাদ্য সচিব । রাজ্য ও জেলা প্রশাসনের অভিযানে বেজায় খুশি গয়েশবাড়ি এলাকার সাধারণ মানুষ। এদিন মালদা জেলার বেশ কয়েকটি ব্লকে দুয়ারে সরকার প্রকল্পের কাজের তদারকি করেন রাজ্যের খাদ্য সচিব পারভেজ সিদ্দিকী। তাঁর সঙ্গে ছিলেন অতিরিক্ত জেলা শাসক বৈভব চৌধুরী সহ সংশ্লিষ্ট ব্লকের প্রশাসনের কর্তারা । যদিও বিভিন্ন এলাকায় দুয়ারে সরকার প্রকল্পের কাজ খুব ভালো মতই চলছে বলে জানিয়েছেন খাদ্য সচিব পারভেজ সিদ্দিকী।
কিন্তু এদিন দুপুরে গয়েশবাড়ি গ্রাম পঞ্চায়েত এলাকার একটি স্কুল প্রাঙ্গনে দুয়ারে সরকার প্রকল্পের কাজের পরিদর্শন করেন রাজ্যের খাদ্য সচিব সহ জেলা প্রশাসনের কর্তারা । তখনই প্রশাসনের কর্তাদের সামনে বেশ কিছু গ্রামবাসীরা আধার কার্ড ও রেশন কার্ড থাকা সত্ত্বেও সংশ্লিষ্ট এলাকার রেশন দোকানে সরকারি খাদ্য সামগ্রী নিয়মিত পাচ্ছেন না বলে অভিযোগ করেন। আর সেই অভিযোগ শুনে জেলা প্রশাসনের কর্তাদের নিয়ে বেশ কয়েকটি রেশন ডিলারের বাড়িতে অভিযান চালায় খাদ্য সচিব পারভেজ সিদ্দিকী। গ্রাহকদের অভিযোগের ঘটনা প্রসঙ্গে অপ্রস্তুত রেশন ডিলারেরা প্রশাসনের কর্তাদের দেখে রীতিমতো ঘাবড়ে যান।
রাজ্যের খাদ্য সচিব পারভেজ সিদ্দিকী বলেন, মালদা জেলার বিভিন্ন ব্লকের দুয়ারে সরকার প্রকল্পের কাজ খুব ভালোমতোই চলছে। কিন্তু গয়েশবাড়ি এলাকায় কিছু মানুষ যে অভিযোগের কথা বলেছে, সেটি আমি গুরুত্ব দিয়ে দেখেছি। কোনভাবেই রেশনে অনিয়ম হলে তা বরদাস্ত করা হবে না। সেই মতো এদিন সাধারণ মানুষের অভিযোগের কথা শুনে ডিলারদের কাছে কৈফিয়ত তলব করা হয়েছে। কোথাও কোনো জটিলতা থাকলে অবিলম্বে তা সমাধান করে গ্রাহকদের সরকারী খাদ্য সামগ্রী বিলি করার নির্দেশ দেওয়া হয়েছে‌। যদি তা না হয়, তাহলে জেলা প্রশাসন এসব ডিলারদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে সেই নির্দেশ দেওয়া হয়েছে। ‌

ছবি ———- গয়েশবাড়ি গ্রাম পঞ্চায়েত এলাকায় দুয়ারে সরকার প্রকল্পের তদারকিতে এসে গ্রামবাসীদের কাছে অভিযোগের কথা শুনছেন রাজ্যের খাদ্য সচিব পারভেজ সিদ্দিকী সহ জেলা প্রশাসনের কর্তারা।

About The Author


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights