ইংরেজবাজার পুরসভার ১২ নম্বর ওয়ার্ডের একটি এলাকায় হাইড্রেন পরিচ্ছন্নতার কাজের তদারকি করছেন তৃণমূল কাউন্সিলর ছবি দাস এবং তার ছেলে তথা প্রাক্তন কাউন্সিলার প্রসেনজিৎ দাস


মালদা , ৩০ মে।  ছেলে তৃণমূলের প্রাক্তন কাউন্সিলর আর মা এখন শাসক দলের বর্তমান কাউন্সিলর । কিন্তু ঘরোয়া মায়ের ওয়ার্ডের উন্নয়নের ক্ষেত্রে পথপ্রদর্শক তৃণমূলের প্রাক্তন কাউন্সিলর ছেলে প্রসেনজিৎ দাস। বর্ষার মরশুম শুরু হওয়ার আগেই ইংরেজবাজার পুরসভার ১২ নম্বর ওয়ার্ডের নিকাশি নালা পরিচ্ছন্নতায় জোর দিয়েছে সংশ্লিষ্ট ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর ছবি দাস।  আর কাউন্সিলর মায়ের সঙ্গে সেই কাজে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন ১২ নম্বর ওয়ার্ডের তৃণমূল দলের প্রাক্তন কাউন্সিলর প্রসেনজিৎ দাস।  প্রখর রোদের মধ্যে মাকে নিয়ে বিভিন্ন এলাকার হাইড্রেন ও অন্যান্য নিকাশি নালাগুলি পরিচ্ছন্নতার কাজ শুরু করেছেন বর্তমান এবং প্রাক্তন দুই কাউন্সিলর মা ও ছেলে।

উল্লেখ্য,  ইংরেজবাজার পুরসভার ১২ নম্বর ওয়ার্ডের তৃণমূল দলের বিগত দিনে কাউন্সিলরের দায়িত্ব সামলেছেন প্রসেনজিৎ দাস। এবারে ওই ওয়ার্ডটি মহিলা সংরক্ষিত হওয়ার কারণে প্রসেনজিৎবাবুর মা ছবি দাস তৃণমূলের প্রার্থী হিসেবে নির্বাচিত হন। কিন্তু নতুন ওয়ার্ড, আর নতুন কাউন্সিলর হিসেবে অনেকটাই উন্নয়নমূলক কাজের ক্ষেত্রে দোটানায় পড়েছেন মধ্যবয়স্ক গৃহবধূ কাউন্সিলর ছবি দাস। আর এলাকায় উন্নয়নমূলক কাজের ক্ষেত্রে কাউন্সিলর মায়ের পথপ্রদর্শক হিসেবে সহযোগিতা করছেন ছেলে প্রসেনজিৎ দাস।

প্রাক্তন কাউন্সিলর প্রসেনজিৎ দাস বলেন, এই ওয়ার্ডে আমি বিগত দিনে দায়িত্ব সামলিয়েছি। ফলে সংশ্লিষ্ট ওয়ার্ডের অলিগলি আমার চেনা রয়েছে । এবারে আমার মা এই ওয়ার্ড থেকে নির্বাচিত হয়ে কাউন্সিলরের দায়িত্ব পেয়েছেন। তাই কোথায় কিভাবে সার্বিক পরিষেবা দেওয়া দরকার সকাল থেকে মায়ের সাথে থেকেই সেই কাজ দেখিয়ে দিতে সাহায্য করছি।

১২ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর ছবি দাস বলেন , বর্ষার মরশুম দোরগোড়ায়। এলাকায় যাতে বৃষ্টির জল না জমে, তার জন্য বিভিন্ন নিকাশিনালাগুলি পরিচ্ছন্নতার কাজ শুরু করেছি। আমি নিজে দাঁড়িয়ে থেকে পুরসভার সাফাই কর্মীদের দিয়ে সেই কাজ করাচ্ছি। যদিও আমি এই ওয়ার্ডের একজন নতুন জনপ্রতিনিধি,  তাই ছেলে পথপ্রদর্শক হিসেবে আমার কাজে সামিল হয়েছে।

 

About The Author


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights