মিশন ওটিপি


নিজস্ব প্রতিবেদনঃ করোনা মহামারী পরবর্তী সময়ে যেমন অফলাইনের তুলনায় অনলাইনে কেনাকাটা ব‍্যাঙ্কিং ও বাকি পরিষেবার চাহিদা বেড়েছে ঠিক তেমনিই বেড়েছে অনলাইনে সাইবার প্রতারণার ঘটনা। আর ঠিক এই বিষয়কেই কেন্দ্র করে গড়ে উঠেছে নবাগত পরিচালক সৌমাল‍্য দত্ত-র নতুন ছবির কাহিনী। একঝাঁক নতুন প্রতিভা দের নিয়ে এবং সাথে কিছু অভিজ্ঞ বর্ষীয়ান অভিনেতাদের সঙ্গে নিয়ে পরিচালক বানিয়ে ফেলেছেন একটি পূর্ণ দৈর্ঘ্যের চলচ্চিত্র যার নাম মিশন ওটিপি। নাম শুনেই বোঝা যাচ্ছে এই ছবির বিষয় বস্তু সাইবার ক্রাইম। পরিচালকের কথায় এই ছবির কাহিনী মূলত গড়ে উঠেছে শহরে ক্রমাগত ঘটে চলা বিভিন্ন সাইবার ক্রাইম, ওটিপি স্ক‍্যামকে কেন্দ্র করে। শহরে একের পর এক সাইবার ক্রাইমের শিকার সাধারণ মানুষ। অবশেষে মঞ্চে অবতীর্ণ হয় লালবাজার গোয়েন্দা পুলিশের সাইবার ডিপার্টমেন্ট অফিসার সৌম‍্যজোতী বসু ও তার সহকারী সূর্য সেন। তদন্তের সুবিধার্থে তারা সাহায্য নেয় সাইবার বিশেষজ্ঞ অভিজিৎ চ্যাটার্জি যার বাবা অরুন চ‍্যাটার্জি ও একদা সাইবার প্রতারনার শিকার। ওদিকে জানা যায় যে এই সাইবার ক্রাইম চক্রের পেছনে আছে রেশমির সিংহ রায় নামের এক ধুরন্ধর মহিলা। শেষমেষ অভিজিৎ এর সাহায্য নিয়ে কি সৌম‍্যজ‍্যোতি ও সূর্য এই সাইবার ক্রাইমের চক্রকে ধরতে পারবে? এই নিয়েই টানটান কাহিনী জমে উঠবে।

ছবিতে ইন্সপেক্টর সৌম্যজোতি বসুর ভূমিকায় অভিনয় করতে দেখা যাবে বাংলা তথা হিন্দি সিনেমার পরিচিত মুখ অনিন্দ্য পুলক ব‍্যানার্জীকে, এবং সূর্য সেনের চরিত্রে দেখা যাবে বাংলা সিনেমা ও ওয়েবের পরিচিত মুখ জ‍্যামী ব‍্যানার্জীকে। পরিচালক সৌমাল‍্য দত্ত নিজেও আছেন সাইবার বিশেষজ্ঞ অভিজিৎ চ্যাটার্জির ভূমিকায়, এবং তার বাবা অরুন চ‍্যাটার্জির ভূমিকায় থাকছেন বাংলা ছবির বর্ষীয়ান অভিনেতা শ্রী রজত গাঙ্গুলি। এছাড়াও অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন স্বাধীন পান্ডে, আশীষ পাঠক, বিশ্ববিজয় দত্ত চৌধুরী, সৌমিত্র চক্রবর্তী, সুমনা দাস, চন্দ্রজিত পাত্রর মতো পরিচিত অভিনেতা রা, সাথে আছে বনশ্রী রায়, সুলগ্না চক্রবর্তী, দীপাঞ্জলী মুখার্জি, বৈশালী চৌধুরী, যুবরাজ বাল্মীকির মতো নবাগতরা। সাথে একটি দূর্দান্ত মজাদার চরিত্রে দেখা যাবে সৌরভ সাহা ও বিখ্যাত ইউটিউবার প্রবীর কুন্ডুকে।

ছবির চিত্রনাট্য ও সংলাপ পরিচালক নিজেই লিখেছেন, কাহিনী প্রসেনজিৎ পালের। সুভাশিষ গোয়েল ছবির চিত্রগ্রহণ করেছেন। এবং ছবিটি বিগ বূল মোশান পিকচার্স এর ব‍্যানারে প্রসেনজিৎ পালের প্রযোজনায় নির্মিত হচ্ছে। পরিচালক সৌমাল‍্য দত্ত-র কথায়, এই ছবির মাধ্যমে জনগণের উদ্দেশ্যে তিনি অনেক গুরুত্বপূর্ণ বিষয় তুলে ধরেছেন, যার ফলে অনেকেই সাইবার প্রতারণার শিকার হতে নিজেকে বাঁচাতে পারবেন। সবকিছু ঠিক থাকলে আগামী আগষ্ট মাসের মধ্যেই মিশন ওটিপি বড়ো পর্দায় আসতে চলেছে।

About The Author


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights