কেন্দ্রীয় বিদ্যালয়ের বাস দুর্ঘটনার পর নড়েচড়ে বসল মালদা জেলা প্রশাসন এবং আগামী যে দুইদিন রথযাত্রা ও পরের দিন ঈদ উপলক্ষে জেলা প্রশাসনিক ভবনে হয়ে গেল এক উচ্চপর্যায়ে আলোচনা


মালদা:কেন্দ্রীয় বিদ্যালয়ের বাস দুর্ঘটনার পর নড়েচড়ে বসল মালদা জেলা প্রশাসন। সমস্ত বেসরকারি বিদ্যালয় কর্তৃপক্ষদের নিয়ে বৈঠক করলেন জেলাশাসক নীতিন সিংহানিয়া। বুধবার সকালে মালদা জেলা প্রশাসনিক ভবনের সভা কক্ষে আয়োজন করা হয়েছিল এই বৈঠকের। জেলার সমস্ত বেসরকারি বিদ্যালয় কর্তৃপক্ষের পাশাপাশি পরিবহন দপ্তরের আধিকারিকরাও উপস্থিত ছিলেন। এই বিষয়ে জেলাশাসক নীতিন সিংহানিয়া জানান, পুলকার এবং স্কুল বাসের ক্ষেত্রে যা যা আইনি নিয়ম রয়েছে, তা নিয়ে আলোচনা করা হল। পড়ুয়াদের নিরাপত্তার বিষয়টি নিয়েও বিস্তারিত আলোচনা করা হয়। সেই ক্ষেত্রে নিয়ম অনুযায়ী যা যা সিদ্ধান্ত নেওয়ার নেওয়া হবে বলে জানান জেলা শাসক।

পাশাপাশি মালদা-আগামী শনিবার রথযাত্রা ও পরের দিন অর্থাৎ রবিবার ঈদ আর এই দুই উৎসবকে সামনে রেখেই মালদা জেলা প্রশাসনিক ভবনে জেলা প্রশাসনের তরফে হয়ে গেল এক আলোচনা সভা। এই আলোচনা সভায় উপস্থিত ছিলেন মালদা জেলা শাসক নীতিন সিংহানিয়া,পুলিশ সুপার প্রদীপ কুমার যাদব, অতিরিক্ত জেলাশাসক বৈভব চৌধুরী, সদর মহকুমা শাসক সুরেশচন্দ্র রানো, ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার এছাড়াও ছিলেন ইংরেজবাজার পৌরসভার চেয়ারম্যান কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী, দুই বিধায়ক সমর মুখার্জি, আব্দুল রহিম বক্সী সহ বিভিন্ন ব্লকের ইমামরা। এই বিষয়ে মালদা জেলাশাসক নীতিন সিংহানিয়া জানান যে আগামী যে দুইদিন রথযাত্রা ও পরের দিন ঈদ উপলক্ষে জেলা প্রশাসনিক ভবনে হয়ে গেল এক উচ্চপর্যায়ে আলোচনা। এই আলোচনায় মালদা জেলার বিভিন্ন ব্লকের ইমাম বিভিন্ন থানার পুলিশ কর্মীদেরকে নিয়ে এই আলোচনা শুরু হয়। এই দুই অনুষ্ঠানটি ঘিরে যাতে কোনরকম বিঘ্ন ঘটনা না ঘটে সেই নিয়ে আলোচনা হয়।

অন্যদিকে বিধায়ক আব্দুল রহিম বক্সী জানান যে আগামী শনিবার ও রবিবার বাঙালির দুই সম্প্রদায়ের মানুষের অনুষ্ঠান। আর অনুষ্ঠানে যাতে কোন রকম বিঘ্ন ঘটনা না ঘটে মালদা জেলায়। সে বিষয়ে জেলা প্রসাশনের তরফে আলোচনা হয়।

About The Author


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights