ভারতের মূল্যবান খাদি উদযাপন লন্ডন ফ্যাশন সপ্তাহে ভারত দিবসে


আগামীকাল নির্মাতাদের 2022 -23 কভার করতে, 17ই মার্চ 2023-এ কালা মন্দিরে বার্ষিক গ্র্যাজুয়েশন শো
INIFD, লিন্ডসে স্ট্রিট 17 মার্চ, 2023 তারিখে বিকাল 5.30 টার পর থেকে কলা মন্দিরে তার বার্ষিক স্নাতক অনুষ্ঠান “TOMORROW MAKERS 2022-23” আয়োজন করেছিল। এটি আমাদের প্রধান ইভেন্টগুলির মধ্যে একটি যেখানে স্নাতক ছাত্ররা তাদের সংগ্রহগুলি প্রদর্শন করে। পোশাকের ডিজাইনিং থেকে শুরু করে কাটিং, সেলাই এবং ফিনিশিং পর্যন্ত এই সংগ্রহগুলি সম্পূর্ণভাবে ছাত্রদের দ্বারা করা হয়। এ বছর শিক্ষার্থীরা 9টি সংগ্রহ প্রদর্শন করছে। এই শোটি ফ্যাশন এবং টেক্সটাইল শিল্পের বিশিষ্ট ব্যক্তিরা এবং বিভিন্ন ক্ষেত্রের অতিথিদের দ্বারা মুগ্ধ, যা শিক্ষার্থীদের জন্য বিভিন্ন ইন্টার্নশিপ এবং কর্মসংস্থানের সুযোগ দেয়।
অনুষ্ঠানের জুরি সদস্যরা হলেন রাশিকা কাপুর, স্বরূপ দত্ত, প্রিয়া প্রিয়াম্বাদা, আমরিন আসমল । সেলিব্রিটি জুরি সদস্যরাও আমাদের শোতে গ্ল্যামার হিসাবে যোগ দিয়ে সেখানে ছিলেন। অনুষ্ঠানটির কোরিওগ্রাফার হলেন মিসেস টিনা মুখার্জি। সুতরাং, এটি একটি ঘটনাবহুল হাই-ভোল্টেজ যা রাতে তারা এবং বিশিষ্ট তরুণ ডিজাইনারদের সমাবেশের মাধ্যমে চার্জ করা হয়। ফ্যাশন একটি নিরবধি আবেদন যা একটি অকল্পনীয় ইচ্ছা ক্যাপচার করে। যে ডিজাইনের সংগ্রহগুলি প্রদর্শিত হবে তা সাম্প্রতিক প্রবণতা এবং শৈলীর সাথে সুসংগতভাবে গভীরতম চিন্তাভাবনা এবং অভিব্যক্তিতে অন্বেষণ রয়েছে।
iNIFD লিন্ডসে স্ট্রিট তার লক্ষ্যে সত্য কারণ এটি শিক্ষার্থীদের ডিজাইন, ফ্যাশন এবং ব্যবসায় পেশাদার উৎকর্ষের জন্য তৈরি করে এমন প্রিমিয়ার শিক্ষাগত অভিজ্ঞতা প্রদান করে যা সৃজনশীলতা, ক্যারিয়ার ফোকাস এবং একটি বিশ্বব্যাপী দৃষ্টিভঙ্গি বৃদ্ধি করে।হ্যান্ডস্পন এবং হাতে বোনা! একটি ফ্যাব্রিক যা দেশের স্বাধীনতার সাথে গভীরভাবে জড়িত ছিল… ভারতের স্বাক্ষর কাপড় – খাদি!

“মহাত্মা গান্ধী বলেছিলেন, “‘খাদি-আত্মা’ মানে পৃথিবীর প্রতিটি মানুষের সাথে সহানুভূতি।” তার উত্তরাধিকার অনুসরণ করে আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শ. নরেন্দ্র মোদি খাদিকে একটি জাতীয় গর্ব এবং একটি ফ্যাশন স্টেটমেন্ট করার তার দৃষ্টিভঙ্গি তৈরি করেছিলেন। ‘জাতির জন্য খাদি, ফ্যাশনের জন্য খাদি’।

About The Author


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights