আসন্ন পুরো নির্বাচনে একলা চলো’র সিদ্ধান্তে সিপিএমের ২৩ তম জেলা সম্মেলন


মালদা,  ১৯ জনুয়ারি।  আসন্ন পুরো নির্বাচনে একলা চলো’র সিদ্ধান্ত এখনো হয় নি । জোটের মাধ্যমে পুরো নির্বাচনে দল সামিল হবে কিনা, তা এখনো আলোচনা সাপেক্ষ । বুধবার মালদায় সিপিএমের জেলা সম্মেলনে উপস্থিত হয়ে এমনটাই জানিয়েছেন দলের প্রাক্তন সংসদ তথা কেন্দ্রীয় কমিটির সদস্য মহম্মদ সেলিম। এদিন মালদা শহরের টাউন হল প্রাঙ্গণে সিপিএমের ২৩ তম জেলা সম্মেলন অনুষ্ঠিত হয়।  বুধ এবং বৃহস্পতিবার এই দুইদিন এই সম্মেলন অনুষ্ঠিত হবে।  সিপিএমের প্রয়াত নেতা কমরেড শ্যামল চক্রবর্তী নামে সম্মেলনের নগর মঞ্চ গড়ে তোলা হয়।  এই সম্মেলনে উপস্থিত ছিলেন দলের জেলা সম্পাদক অম্বর মিত্র , প্রাক্তন বিধায়ক বিশ্বনাথ ঘোষ সহ অন্যান্য নেতা-নেত্রীরা। করোনা সংক্রমনের মধ্যে সব রকম সরকারি বিধিনিষেধ মেনে এই সম্মেলনের আয়োজন করেছে সিপিএম নেতৃত্বের বলে দাবি করা হয়েছে।

এদিন সম্মেলনে উপস্থিত প্রাক্তন সাংসদ মহম্মদ সেলিম বলেন,  নির্বাচনের কৌশলী সাম্প্রতিক ভাবেই হয়ে থাকে। পুরো নির্বাচন যেহেতু জেলাভত্তিক বিভিন্ন এলাকা কেন্দ্র করে হয়ে থাকে, তাই এই নির্বাচনের অনেকটাই গুরুত্ব রয়েছে। তবে সিপিএম এই মুহূর্তে একলা চলো নীতি অবলম্বন করবে , না জোটের মাধ্যমে নির্বাচনের শামিল হবে তা এখনো কোনো চূড়ান্ত সিদ্ধান্ত হয় নি। সবটাই নির্ভর করছে রাজ্য ও কেন্দ্রীয় নেতৃত্বের ওপর।

প্রাক্তন সাংসদ তথা কেন্দ্রীয় কমিটির সদস্য মহম্মদ সেলিম আরো বলেন , রাজ্যে ক্ষমতা কেন্দ্রিক কাজ করতে চাইছে শাসক দলের সরকার। যা কেন্দ্রের ক্ষেত্রেও একই অবস্থা। দীর্ঘদিন ধরে পুরো নির্বাচন না হয়ে প্রশাসক ক্ষমতায় বসিয়ে কাজ করানো হচ্ছে। এক্ষেত্রে নাগরিকদের সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। তাই এই ব্যাপারে দ্রুত নির্বাচন করা অত্যন্ত জরুরি। এই সম্মেলন গত বিধানসভা নির্বাচনের প্রাক্কালে হওয়ার কথা ছিল। করোনা সংক্রমনের জন্য তা পিছিয়ে দেওয়া হয়েছিল। এদিন সব রকম সরকারি বিধি মেনেই এই সম্মেলনের আয়োজন করা হয়েছে। যেখানে দলের সাংগঠনিক গুরুত্ব এবং মজবুত করার ক্ষেত্রে দু’দিনব্যাপী আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

About The Author


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights