হিমেশ রিক দ্য রকার কে দিয়েছেন নতুন নাম সাচ্চা আশিক


▪️ রিক বাসু জি বাংলা সা রে গা মা পা রানার্স আপ হওয়া এক পরিচিত নাম। পশ্চিমবঙ্গের মানুষের গভীর ভালোবাসায় প্রচুর অনুষ্ঠানে প্লে— ব্যাক সিঙ্গিং – এ ও নিজস্ব গানে আমরা রিককে আগেও পেয়েছি কিন্তু এবার সেই বাংলার রিক পাড়ি দিয়েছে সুদূর মুম্বাইতে। এবং সে নির্বাচিত হয়ে গেছে জি টিভি সারেগামাপা – এর মতো সবচাইতে বড়ো রিয়ালিটি -শো এর মঞ্চে।

▪️ রিকের ব্যক্তিগত জীবন, তার ভালোবাসার বিচ্ছেদ ও কোভিডের পর তার সঙ্গীতজীবন মোটেই সহজ ছিলো না। সমস্ত প্রতিকূল পরিস্থিতি পেরোতে রিক গেয়েছেন শুনলে যারা মন মাঝি রে। এছাড়া বেশ কিছু বাংলা গানের লাইনও গেয়েছেন তার প্রথম এপিসোডে। তার গান শুনে মুগ্ধ হয়ে দাড়িয়ে তাকে অভ্যর্থনা জানিয়েছেন হিমেশ রেশমিয়া এবং নীতি মোহন। এছাড়া বিশিষ্ট সুরকার অনু মালিক তার সুরে কয়েক লাইন গানও গাইয়েছেন মঞ্চে। রিক তার হারিয়ে যাওয়া ভালোবাসাকে উৎসর্গ করেছেন এই গান। হিমেশ রিক দ্য রকার কে দিয়েছেন নতুন নাম সাচ্চা আশিক।

▪️ সোশ্যাল মিডিয়াতে ইতিমধ্যে ভাইরাল হয়ে গেছে তার প্রোমো কাট এবং পারফরম্যান্স। রিকের অসংখ্য ভক্ত অনুরাগীদের মুখে মুখে একটাই কথা জি বাংলাতে রানার আপ হয়েছিলো, জি টিভি হিন্দিতে চ্যাম্পিয়ন হিসেবে তারা রিককে দেখতে চান।

▪️ জি বাংলার পর আমরা রিককে পেয়েছি বিভিন্ন ছবির গানে। যেমন – ‘এই শহরে ‘, ‘এলো মা দুগ্গা ‘, ‘শেষ চিঠি ‘, ‘ লগন বয়ে যায়’, ‘রাজনন্দিনী’ ও আরোও বিখ্যাত সব ছবির গানে। হইচই দুপুর ঠাকুরপো ওয়েবসিরিজে রিক এর গান মোহিত করেছে। রিকের নিজস্ব কম্পোজ করা নিজে গাওয়া ও লেখা গান ওলে ওলে আ ২০১৮ ফিফা ওয়ার্ল্ড কাপে ইন্টারন্যাশনাল অ্যাওয়ার্ড এনে দিয়েছিলো। মস্কোতে ফাইনালে বেজেছিলো তার গান। এছাড়া ২০২০ তে রিক ‘ দিল কি গুল্লাক ‘ নামে একটি গানে তার প্রথম বলিউড প্লে-ব্যাক করেন। জি ফাইভ – এ বারিশ সিজন ২ ওয়েবসিরিজে থ্রি ইডিয়টস খ্যাত শার্মান যোশীর হয়ে ২০২৩ এ পাপনাশিনী গঙ্গা সিরিয়ালের টাইটেল ট্র্যাক গেয়েছেন। রিক সঙ্গীত পরিচালকদের খুব প্রিয়। এই গায়ক কাজ করেছেন সমীর ট্যান্ডন (মুম্বাই) ,বড্ডু ড্যানিয়েল (মুম্বাই), রাজা নারায়ণ দেব, জয় সরকার , রক্তিম সেন (ইউএসএ) , দোলন মৈনাক , রজত ঘোষ , লিঙ্কন রায়চৌধূরী, অপু দেবনাথ , অরুপ হালদার , প্রতীক কর্মকার, পল্লব মণ্ডল , দ্রোণ আচার্য , উপালি চট্টোপাধ্যায় , দেবজিৎ রায় , ডঃ সুধীর , তুষার ঘোষ এবং আরোও বহু স্বনামধন্য মিউজিক ডিরেক্টরদের জন্যে। রিক কে নিয়মিত আমরা পাই কেএমজি মিউজিক সিরিজ , নবরবি কিরণ এবং অরুপ প্রোডাকশন ইউটিউব চ্যানেলের ভাইরাল কিছু গানে সোশ্যাল মিডিয়াতে।

▪️ এছাড়াও নতুন মৌলিক গান ‘তুঝে প্যায়ার প্যায়ার’, ‘সাইবান’, ‘এলো মা দুগ্গা’, ‘বলো না তুমি আসবে’ — এর মতো গানে মাতিয়েছেন রিক। রিক বহুবার বাংলাদেশ , আমেরিকা ও কানাডাতে অনুষ্ঠানে গেয়েছেন। এছাড়া দেশের অনেক শহরেই মঞ্চে তাকে আমরা পেয়েছি।

▪️ এবারে জি টিভি হিন্দি সারেগামাপার মিউজিক ডিরেকশনের দায়িত্বে রয়েছে আমাদের সকলের আদরের বিশেষ করে রিকের প্রিয় মেন্টর স্বনামধন্য রথীজিৎ ভট্টাচাৰ্য। রিকের সারেগামাপা – র যাত্রা সফল হোক ও যেভাবে প্রথম গানেই তিনি সকলের মন জয় করে নিয়েছেন আমরা কামনা করবো বাংলার গর্ব হয়ে তিনি সারেগামাপা- র বিজয়ী হন এবং তার ভালোবাসার মানুষকে ফিরে পান।

About The Author


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Verified by MonsterInsights